অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

সোনার দাম বৃদ্ধিতে রেকর্ড

Print

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাস মহামারির মধ্য দিয়েও লাফিয়ে লাফিয়ে বাড়ছে স্বর্ণের দাম। বিশ্ববাজারে স্বর্ণের মূল্যবৃদ্ধি ঘটায় দেশের বাজারেও সোনার দাম বাড়ানো হয়েছে। ২২ ক্যারেটের গোল্ড প্রতি ভরি দেশের বাজারে এখন ৭২ হাজার ৭৮৩ টাকা।

এদিকে ইতিহাসে দ্বিতীয়বারের মত স্বর্ণের দাম প্রতি আউন্স ১৯০০ ডলার স্পর্শ করেছে। শেষবার ১৯০০ ডলারের বেশি দামে স্বর্ণ বিক্রি হয়েছিল ২০১১ সালে। বিশেষজ্ঞদের মতে যে হারে স্বর্ণের দাম বাড়ছে এতে করে ইতিহাসের সর্বোচ্চ দামে এবার স্বর্ণ বিক্রি হতে পারে।

চলতি বছরের শুরুর থেকেই ঊর্ধ্বগতিতে ছুটতে থাকে স্বর্ণের দাম। মার্চে দাম কিছুটা কমলেও মে মাস অবদি স্বর্ণের দাম প্রতি আউন্সে ১৭৪৮ ডলারে উঠে যায়। এরপর থেকে স্বর্ণের দামের লাগাম যেন কিছুতেই টেনে ধরা যাচ্ছে না।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়িয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। শুক্রবার (২৪ জুলাই) থেকে স্বর্ণের বাড়তি দাম কার্যকর হয়েছে।

২২ ক্যারেট স্বর্ণ এখন থেকে পাওয়া যাবে ৭২ হাজার ৭৮৩ টাকায়। ২১ ক্যারেটের দাম নির্ধারণ হয়েছে ৬৯ হাজার ৬৩৪ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৬০ হাজার ৮৮৬ টাকা বলে জানা গেছে। সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম ৫০ হাজার ৫৬৩ টাকা ঠিক করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.