অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে মহররম, ১৪৪১ হিজরী

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটিতে সুলতান মনসুর

Print

দৈনিক চিত্র প্রতিবেদক:
জাতীয় সংসদে আরও ১০ সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে। বিএনপির প্রতীক ধানের শীষ নিয়ে নির্বাচিত জাতীয় ঐক্যফ্রন্টের সদস্য গণফোরামের নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে। এ ছাড়া পুনর্গঠিত কমিটিতে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যদের অন্তর্ভুক্ত করা হয়েছে।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে রবিবার সংসদ অধিবেশনের শুরুতে দিনের কার্যসূচীতে অন্তর্ভুক্ত প্রশ্ন-জিজ্ঞাসা-উত্তর টেবিলে উত্থাপনের পরই কমিটিগুলো পুনর্গঠন করা হয়। সংসদ নেতা প্রধানমন্ত্রীর অনুমোদনে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর প্রস্তাবে এ কমিটিগুলো পুনর্গঠন করা হয়।

পুনর্গঠিত কমিটিগুলো হচ্ছে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আফছারুল আমীন, নূর মোহাম্মদ, হাবিবুর রহমান, সামসুল হক দুদু, পীর ফজলুর রহমান, ফরিদুল হক খান, কুজেন্দ্র লাল ত্রিপুরা ও সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.