অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

স্বাস্থ্য অধিদপ্তরের ড্রাইভার শত কোটি টাকার মালিক

Print

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদের গাড়িচালক আব্দুল মালেক ওরফে মালেক ড্রাইভারকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তাঁর বিরুদ্ধে চাঁদাবাজি, অস্ত্র দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন, জাল টাকার ব্যবসা সহ বিভিন্ন অপরাধের অভিযোগ প্রমাণিত হয়েছে। এছাড়াও গ্রেপ্তারের সময় তার কাছ থেকে নগদ দেড় লাখ টাকার জাল নোট এবং অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়েছে। রোববার(২০ সেপ্টেম্বর) রাজধানীর তুরাগ থানাধীন কামারপাড়াস্থ ৪২ নম্বর বামনের টেক হাজী কমপ্লেক্সের ৩য় তলার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরইমধ্যে তার শত কোটি টাকার সম্পদের সন্ধান মিলেছে।

র‌্যাবের পরিচালক (মিডিয়া) লে. কর্নেল আশিক বিল্লাহ গণমাধ্যমে জানান, জাল টাকার ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে যুক্ত এই মালেক। তার এলাকার সাধারণ মানুষদের ভয় দেখিয়ে এবং অস্ত্রের মুখে জিম্মি করে সে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছিল এবং জনজীবন অতিষ্ঠ করে তুলেছিল। তাকে আপাতত র‍্যাবের হেফাজতে রাখা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মালেক পেশায় একজন ড্রাইভার। স্বাস্থ্য অধিদপ্তরের তৃতীয় শ্রেণির একজন কর্মচারী তিনি। তার শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণি পর্যন্ত। ১৯৮২ সালে সাভার স্বাস্থ্য প্রকল্পে তিনি ড্রাইভার হিসেবে যোগদান করেন। ৪ বছর পর ১৯৮৬ সালে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহন পুলে ড্রাইভার হিসেবে চাকরি শুরু করেন। বর্তমানে তিনি প্রেষণে স্বাস্থ্য ও শিক্ষা অধিদপ্তরে কর্মরত রয়েছেন।

এছাড়াও জানা যায়, স্ত্রীর নামে দক্ষিণ কামাড়পাড়ায় তার ২টি ৭ তলা বিলাসবহুল ভবন রয়েছে। ধানমন্ডির হাতিরপুলে সাড়ে চার কাঠা জমিতে তার একটি ১০ তলা ভবন নির্মাণের কাজ চলছে। এছাড়াও তার বাসস্থান দক্ষিণ কামাড়পাড়ায় ১৫ কাঠা জমিতে একটি ডেইরি ফার্মও আছে। এছাড়াও নামে বেনামে দেশের বিভিন্ন ব্যাংকএ কোটি কোটি টাকা জমা আছে বলেও জানা যায়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: