অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

সড়ক এখনও অতটা নিরাপদ হয়নি : ওবায়দুল কাদের

Print

স্টাফ রিপোর্টার : আওয়ামী সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে সড়ক যোগাযোগ খাতে ব্যাপক উন্নয়ন হলেও স্বীকার করতে দ্বিধা নেই যে, সড়ক এখনও নিরাপদ হয়ে উঠেনি। কিন্তু এটা শুধু মন্ত্রণালয়ের দায়িত্ব নয়, বিভিন্ন সংস্থা এবং পাশাপাশি জনগণের সচেতনতাও সড়ক নিরাপদ করতে প্রয়োজনীয়।

নিরাপদ সড়ক চাই আন্দোলনের ২৭ বছর পূর্তিতে আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। বৈঠকের প্রধান অতিথি ওবায়দুল কাদের বলেন, ‘আধুনিক সড়ক ব্যবস্থাপনার অংশ হিসেবে উন্নত বিশ্বের ন্যায় বাংলাদেশেও চালু করা হয়েছে রোড সেফটি অডিট। এ পর্যন্ত সড়ক অধিদফতরের আওতাধীন প্রায় ৫০০ কিলোমিটার মহাসড়কে রোড সেফটি অডিট পরিচালনা করা হয়েছে। বর্তমানে তিনশ কিলোমিটারে অডিট কার্যক্রম চলমান রয়েছে।’ এছাড়াও মন্ত্রী বলেন, গত ১২ বছরে দেশের অন্তত ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেন অথবা তারও বেশি লেনে উন্নীত করা হয়েছে। গাড়িচালকরা বিশেষ করে ট্রাক চালকদের জন্য সড়কে ৪টি বিশ্রামাগার নির্মাণেরও উদ্যোগ নেওয়া হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: