অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী

হোয়াইটওয়াশ নিয়ে যা বললেন তামিম

Print

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের ৩টিতেই হেরে গিয়ে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। শেষ ওয়ানডেতে ১৬৪ রানের বিরাট ব্যবধানে হেরে তুমুল সমালোচনার শিকার হয় বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের কন্ডিশনে ৩১৮ রান তাড়া করে জেতা কঠিন হলেও একেবারে অসম্ভব ছিল না। কিন্তু ওয়েলিংটনের ওয়ানডেতে জয়ের কোনো সম্ভাবনাই জাগাতে পারেনি বাংলাদেশ।

 

দলের এমন পারফরম্যান্স নিয়ে হতাশ অধিনায়ক তামিম ইকবালও। তিনি জানালেন, এভাবে চললে ‘পৃথিবীর সেরা কোচ’ দিয়েও হবে না খেলায় উন্নতি আসবে না। পরাজয়ের মুখই দেখতে হবে।

 

শুক্রবার ম্যাচ শেষে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বলেন, আমি মনে করি, আপনারা যদি দ্বিতীয় ম্যাচটি দেখেন আর প্রথম ও তৃতীয় ম্যাচটি খেয়াল করেন, তাহলে দেখবেন আমরা তাদের হারাতে পারিনি, যেটি খুবই হতাশাজনক। আমি সিরিজের আগে বলেছিলাম আমি আশাবাদী। আমাদের সে সুযোগও ছিল, কিন্তু কাজে লাগানো যায়নি। সব মিলিয়ে এটি আমাদের জন্য একটি হতাশাজনক সিরিজ।

ভুল থেকে শিক্ষা নিয়েও কেন আবার একই ভুল। কোচরা তবে কি করছেন? তামিম মেনে নিলেন, একই ভুলের পুনরাবৃত্তি করেছেন তারা। তবে এই ব্যর্থতায় কোচেরও দায় দেখছেন না বাংলাদেশ দলপতি।

 

তামিম বলেন, আপনি জানেন, আপনাকে শেখানোর জন্য পৃথিবীর সেরা কোচ নিয়োগ করা যেতে পারে। কিন্তু দিনশেষে খেলোয়াড়কেই বুঝতে হবে, কখন কি করতে হবে, কখন কি করা যাবে না। সমস্যাটা মূলত বিদেশের মাটিতেই। দেশের বাইরে আমরা ধারাবাহিকতা ধরে রাখতে পারছি না।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: