ব্রেকিং নিউজ
Friday ২৬ February ২০২১
  • :
  • :
অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪২ হিজরী

‘১৫ আগস্ট আর ৩ নভেম্বরের হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত’

Print

স্টাফ রিপোর্টার : ১৫ আগস্টের বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং ৩ নভেম্বর জেলহত্তা, দুইটিতেই জিয়াউর রহমানের হাত রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। মঙ্গলবার(৩ নভেম্বর) জেলহত্যা দিবস উপলক্ষে মিন্টু রোডের সরকারি বাসভবনে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এসময় হাছান মাহমুদ ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবসহ ৩ নভেম্বর নিহত হওয়া জাতীয় ৪ নেতাকে স্মরণ করে তাদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করেন।

তথ্যমন্ত্রী আরো বলেন, ১৯৭৫ এর এইদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ ৪ সহযোগী জাতীয় ৪ নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী এবং এএইচএস কামরুজ্জামানকে কারাগারের ভেতর নির্মমভাবে হত্যা করা হয়েছিল। এই হত্যাকাণ্ড সংগঠিত করার নির্দেশ দিয়েছিল মেজর জিয়া। প্রকৃতপক্ষে ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা এবং ৩ নভেম্বর জেলহত্যা-এ দুই হত্যাকাণ্ডের সঙ্গেই জিয়াউর রহমান ওতপ্রোতভাবে জড়িত ছিলেন।

এসময় খুনীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার কথা জানান মন্ত্রী। তিনি বলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করার কোনো বিকল্প নেই। ঠিক সে কারণেই প্রধানমন্ত্রী যেমন বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন, তেমনি জাতীয় ৪ নেতা হত্যাকাণ্ডেরও বিচার করা হয়েছে। পলাতক আসামিদের মধ্যে যারাই জীবিত আছে তাদের ফিরিয়ে এনে শাস্তি দিলেই প্রকৃত ন্যায়বিচার প্রতিষ্ঠা করা হবে।

এসময় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানো ও বিভ্রান্তি ছড়িয়ে অসত্য পোস্ট দেওয়ার ব্যাপারে কঠোর হুঁশিয়ারি দেন তথ্যমন্ত্রী। বলেন, যারাই এ ধরণের অসত্য তথ্য ছড়িয়ে সাধারণ জনগণদের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে, তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: