অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলক্বদ, ১৪৪২ হিজরী

২০১৬ সাল নিয়ে নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী

Print

মিশেল ডি নটরড্যাম। ঐতিহাসিকভাবে তাকে ‘নস্ত্রাদামুস’ বা ‘জ্যোতিষী’ নামে ডাকা হয়। ১৮৭১ সালে যুক্তরাষ্ট্রের শিকাগোতে ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে শুরু করে নাইন-ইলেভেনের টুইন টাওয়ার হামলার সফল ভবিষ্যদ্বাণী করার জন্য সম্প্রতি তিনি বেশ আলোচিত ব্যক্তিতে পরিণত হয়েছেন। ফরাসি চিকিৎসক ও জ্যোতিষী নস্ত্রাদামুস বেঁচে না থাকলেও আছে তার নিজ হাতে লেখা বই ‘দ্য প্রফেসিস’। সেই বই থেকে চলতি ২০১৬ সালের কিছু ভবিষ্যদ্বাণী তুলে ধরা হলো।

তৃতীয় বিশ্বযুদ্ধ
পৃথিবীর দুই ক্ষমতাধর দেশের মধ্যকার সংঘাত থেকে শুরু হবে তৃতীয় বিশ্বযুদ্ধ, যার মেয়াদ হবে ২৭ বছর। আকাশ থেকে এক বিচিত্র উল্কা পৃথিবীমুখে আসার মধ্য দিয়ে যুদ্ধ পূর্ণতা পাবে। পরমাণু যুদ্ধ এবং প্রাকৃতিক দুর্যোগ ঘিরে ধরবে তখনই, যখন একটি বিশাল গ্রহ পৃথিবীর দিকে এগিয়ে আসবে।

ভিসুভিয়াসের উদগীরণ
নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী থেকে জানা যায়, এক বিশাল আগ্নেয়গিরি উদগীরণের কথা। ভূমিকম্প এবং আগ্নেয়গিরি উদগীরণের ফলে এমন পরিস্থিতি হতে যাচ্ছে, যার ফলে প্রতি পাঁচ মিনিটে পৃথিবী কেঁপে উঠবে। এই দুর্যোগে ছয় থেকে ষোলো হাজার মানুষ মারা যেতে পারে।

সবচেয়ে বড় ভূমিকম্প
যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় ভূমিকম্পটি হতে যাচ্ছে। বিশেষত দেশটির পশ্চিমাংশ ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে বিশ্বের অন্যান্য দেশ ক্ষমতাধর হয়ে উঠবে।

সন্তান নিতে অনুমতি
সন্তান নিতে পিতা-মাতাকে অনুমতি এবং লাইসেন্স করতে হবে। যে কেউ চাইলেই আর সন্তান নিতে পারবে না।

বৈশ্বিক অর্থনীতির পতন
নস্ত্রাদামুসের লিখেছেন, ‘ধনীরা মারা যাবে বহুবার’।

দুইশ’ বছর আয়ু
চিকিৎসা বিজ্ঞানের উন্নয়নের ফলে মানুষের আয়ু বেড়ে যাবে। ২০০ বছর পর্যন্ত মানুষ বাঁচবে। আশি বছরের বৃদ্ধকে দেখতে পঞ্চাশ বছরের মতো লাগবে।

নস্ত্রাদামুসের জন্ম ফ্রান্সে, ১৪ বা ২১ ডিসেম্বর ১৫০৩, মৃত্যু ২ জুলাই ১৫৬৬। বয়স হয়েছিল ৬২ বছর।

দৈনিকচিত্র.কম/এম




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: