অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

২০২১ নিয়ে যা ভবিষ্যদ্বাণী করেছেন নস্ট্রাদামুস…..

Print

অনলাইন ডেস্ক : ভবিষ্যদ্বাণীর জন্য বিশ্বকে এখনও নাড়া দেন ফরাসি জ্যোতিষী নস্ট্রাদামুস। এই জ্যোতিষী ১৫৫৫ সালে মোট ৯৪২টি ভবিষ্যদ্বাণী করেছেন, যার বেশিরভাগই সত্য হয়ে গেছে বলে দাবি করা হয়। তবে তার করা ভবিষ্যদ্বাণী এবং ভাষাগত ইঙ্গিত নিয়ে এখনও বিতর্ক রয়েছে।

কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নস্ট্রাদামুসের ২০২০ নিয়ে করা ভবিষ্যদ্বাণীটি ভাইরাল হয়। তাতে তিনি ২০২০ সালে বিশ্বজুড়ে এক মাহামারীর ভবিষ্যদ্বাণী করেছিলেন। আর ২০২১ সাল নিয়ে তিনি বলেছিলেন, রাশিয়ার এক জৈব বিজ্ঞানী এমন এক জৈবাস্ত্র তৈরি করবেন যা ধ্বংস করে দেবে গোটা পৃথিবীর মানুষকে।

তবে, বিজ্ঞানীদের দাবি, পৃথিবী ধ্বংস হওয়ার আগে অনেক মহামারি, প্রাকৃতিক বিপর্যয়, বিশাল খাবারের সংকট হবে। এছাড়াও, বর্তমানে পৃথিবীর প্রায় অর্ধেক মানুষ সমুদ্র তীরবর্তী অঞ্চলগুলোতে বসবাস করেন। এখন যেভাবে উষ্ণায়ণ হচ্ছে তাতে রোজই বাড়ছে সমুদ্রের পানির স্তর। ফলে কোনও একটা সময় উপকূলবর্তি অঞ্চল সমুদ্রের পানিতে ডুবে যাওয়াও অসম্ভব কিছু নয়।

প্রসঙ্গত, নস্ট্রাদামুসের সত্য হওয়া ভবিষ্যদ্বাণীগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে দ্বিতীয় বিশ্বযুদ্ধ, হিটলারের উত্থান, মার্কিন প্রেসিডেন্ট হত্যা, কমিউনিজমের পতন এবং ইসরায়েল রাষ্ট্র গঠন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: