অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

৪ঠা আগস্ট বিমানের প্রথম হজ ফ্লাইট

Print

দৈনিক চিত্র রিপোর্ট: বাংলাদেশ বিমানচলতি হজ মৌসুমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট আগামী ৪ঠা আগস্ট জেদ্দার পথে ঢাকা ছেড়ে যাবে। বিজি-১০১১ হজ ফ্লাইটটি আগামীকাল সকাল ৮টায় ৪১৯ জন হজ যাত্রী নিয়ে ঢাকা ছাড়বে। এদিকে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশকোনার হজ ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করবেন। এ বছর হজ ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে মোট ৫১ হাজার জন মুসলমান হজ পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে জেদ্দা যাবেন।
গতকাল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) খান মোশাররফ হোসেন জানান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ও ধর্ম বিষয়কমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান উদ্বোধনী ফ্লাইটের হজযাত্রীদের বিদায় জানাবেন। একই দিনে হজ ফ্লাইট বিজি-৩০১১ দুপুর ২টা ৩৫ মিনিটে ৪১৯ জন, বিজি-৫০১১ বিকাল ৫টায় ৪১৯ জন এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ১১টা ৫৯ মিনিটে জেদ্দার পথে ঢাকা ছাড়বে।
বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, নির্ধারিত সময়ে নির্বিঘেœ হজ ফ্লাইট পরিচালনার সব প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। চট্টগ্রাম এবং সিলেট থেকেও এ বছর যথারীতি প্রয়োজনীয় সংখ্যক হজ ফ্লাইট পরিচালনা করা হবে।
খান মোশাররফ হোসেন জানান, হজ যাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে পারাপারের জন্য বিমান ইতিমধ্যেই নিজস্ব বোয়িং ট্রিপল সেভেন উড়োজাহাজ প্রস্তুত রেখেছে। ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে চলাচলকারী বিমানের নিয়মিত ফ্লাইটেও কিছু হজযাত্রী সৌদি আরব যাবেন। বাংলাদেশ থেকে প্রায় ১০১,৭৫৮ জন হজযাত্রী পবিত্র হজ্জব্রত পালনে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৫২০০ জন অবশিষ্ট ৯৯,৫৫৮ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়। এ বছর বিমানে যাবেন ৫১০০০ জন হজযাত্রী, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৫২০০, অবশিষ্ট ৪৫,৮০০ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়। ৪ঠা আগস্ট থেকে ৫ই সেপ্টেম্বর পর্যন্ত ‘প্রি-হজ’-এ ১৪৪টি ফ্লাইট পরিচালনা করা হবে। পোস্ট-হজে ১৩৭টি ফ্লাইট চলবে ১৭ই সেপ্টেম্বর থেকে ১৬ই অক্টোবর পর্যন্ত।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: